১০০ বলের ফর্ম্যাটে আপত্তি, বাণিজ্যিক দৃষ্টিভঙ্গির কারণে ক্রিকেটের মান কমছে, মন্তব্য বিরাটের

<strong>লন্ডন</strong>: ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি) ১০০-বলের ফর্ম্যাট চালু করার পক্ষে সওয়াল করলেও, এতে তীব্র আপত্তি রয়েছে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির। তাঁর মতে, বাণিজ্যিক দৃষ্টিভঙ্গির কারণে ক্রিকেটের মানের অবনতি হচ্ছে। তিনি এই ফর্ম্যাটে যোগ দেবেন না বলেও জানিয়ে দিয়েছেন। একটি ক্রিকেট বিষয়ক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট বলেছেন, ‘আমি হতাশ বলব না, তবে নিয়মিত এত খেলা কঠিন। আমার মনে হয়, ক্রিকেটের আসল মানের চেয়ে বাণিজ্যিক দৃষ্টিভঙ্গিই বড় হয়ে উঠছে। এতে আমার খারাপ লাগছে। ইসিবি-র কর্তারা ১০০ দিনের ফর্ম্যাটের বিষয়টি দেখছেন। এই ফর্ম্যাট অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠতে পারে। তবে আমি আরও একটি ফর্ম্যাটে যোগ দেওয়ার কথা ভাবতে পারছি না।’ আইপিএল বা বিগ ব্যাশ লিগের মতো জনপ্রিয় টি-২০ প্রতিযোগিতাগুলির সঙ্গে ১০০ দিনের ফর্ম্যাটের পার্থক্যের বিষয়ে বিরাট বলেছেন, ‘আমার আইপিএল খেলতে ভাল লাগে। বিগ ব্যাশ লিগ দেখতেও ভাল লাগে। কারণ, ভাল মানের প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে খেলতে হয়। এতে প্রতিযোগিতামূলক মানসিকতার উন্নতি হয়। একজন ক্রিকেটার হিসেবে এটাই চাহিদা থাকে। আমি লিগের পক্ষে, তবে পরীক্ষা-নিরীক্ষার বিরোধী।’ ভারতীয় দলের ইংল্যান্ড সফরের আগে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে কয়েকটি ম্যাচ খেলার কথা ছিল বিরাটের। তবে চোটের কারণে তাঁর খেলা হয়নি। ভবিষ্যতে কাউন্টি ক্রিকেট খেলতে চান বলে জানিয়েছেন ভারতের অধিনায়ক।

from home https://ift.tt/2PgKxcT

Comments