ঋষভের প্রশংসায় পঞ্চমুখ দুই প্রাক্তন উইকেটরক্ষক, টেকনিক নিয়ে পরামর্শ ফারুক ইঞ্জিনিয়ারের

<strong>নয়াদিল্লি:</strong> অভিষেক টেস্টেই ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত নজর কেড়েছেন। এবার ভারতের দুই প্রাক্তন উইকেটরক্ষক ফারুক ইঞ্জিনিয়ার ও সৈয়দ কিরমানি ঋষভের প্রশংসায় পঞ্চমুখ হলেন। দুই প্রাক্তনই বলেছেন, ভারতের এই তরুণ উইকেটরক্ষকের ভবিষ্যত খুবই উজ্জ্বল। একইসঙ্গে তাঁরা ঋষভকে টেকনিক নিয়ে কিছু পরামর্শও দিয়েছেন। নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে অভিষেক হয়েছে ঋষভের। ইঞ্জিনিয়ার বলেছেন, ঋষভের মধ্যে প্রচুর সম্ভাবনা রয়েছ এবং ও খুবই সাবলীল। মহেন্দ্র সিংহ ধোনিকে দেখে আমার পুরানো দিনের কথা মনে হত আর ঋষভ আমার অতীত স্মৃতি তরতাজা করে দিয়েছে। একইসঙ্গে ইঞ্জিনিয়ার বলেছেন, ওকে টেকনিকে কিছু পরিবর্তন ঘটাতে হবে। উইকেটকিপিংয়ের সময়ও ও তাড়াতাড়ি উঠে পড়ে। আমি কিরমানির সঙ্গে এ বিষয়ে পরামর্শ করেছিলাম। ও আমায় বলেছে, আধুনিক ক্রিকেটে উইকেটরক্ষকরা এমনটা করে থাকে। ইঞ্জিনিয়ার বলেছেন, আমি বুঝতে পারি না এমনটা কেন হবে। আমার মনে হয়, ঋষভের এটা করা উচিত নয়। যত বেশি ঝুঁকে থাকা যাবে তত বেশি লেগ সাইডে ঝাঁপিয়ে ক্যাচ করা সহজ হবে। কিন্তু তাড়াতাড়ি দাঁড়িয়ে পড়লে দ্রুত নিচে ঝুঁকে ক্যাচ ধরা সম্ভব হবে না। আমার মনে হয়, এই কারণেই অনেকগুলি ক্যাচ ওর আগে ও স্লিপে পড়ে গিয়েছে। কিরমানিও বলেছেন, ঋষভের দীর্ঘদিন ধরে টিমে খেলার সম্ভাবনা রয়েছে। তিনি বলেছেন, ও খুবই প্রতিভাধর। সঠিক সময়েই ওকে দলে নেওয়া হয়েছে। ওর আত্মবিশ্বাস ও চালচলনও খুবই ভালো। ঋষভের পাশাপাশি পৃথ্বী শ-রও প্রতিভা রয়েছে।

from home https://ift.tt/2omaegH

Comments